1. admin@bdculture24.com : adminsr :
  2. emdad365d@gmail.com : ইমদাদুল ইসলাম : ইমদাদুল ইসলাম
২১শে জুলাই আসছে ব্যান্ড এভোকাডোস এর ২য় গান "জানি না কি হবে" - BD
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৪:০৬ পূর্বাহ্ন

২১শে জুলাই আসছে ব্যান্ড এভোকাডোস এর ২য় গান “জানি না কি হবে”

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
  • ১৯৮ টাইম ভিউ

ব্যান্ড তৈরির পেছনের গল্প?

প্রতিবছরই Arpeggio Music School থেকে জাহেদ ভাই স্টুডেন্ট দের নিয়ে নিউ ব্যান্ড ফর্ম করে থাকেন। আমাদের ব্যান্ড এর নাম এবং অন্যান্য সবকিছু ওনারই করা। ২৩.৬.২০১৯ এ আমাদের প্রথম যাত্রা শুরু হয়। গতমাসে আমাদের ৩ বছর বয়স হলো ব্যান্ডের।

ব্যান্ডের নামকরণ টা কে করেছিলো?

-আরপেজিও মিউজিক স্কুল এবং দা ত্রি ব্যান্ডের কর্ণধার নাজিম উদ্দিন জাহেদ ভাই করেছিলো।
ব্যান্ডের প্রথম মৌলিক গান ও এলবাম নিয়ে বিস্তারিত তথ্য যদি বলতেন?
-ব্যান্ডের প্রথম গান “নিকৃষ্ট” গতবছর রিলিজ হয়েছিল। বরাবর ১ বছর পর তারা  তাদের ২য় সিঙ্গেল ট্রেক নিয়ে আসছে সবার কাছে। সেই সাথে আমরা বেশকিছু কাজ করছি। সবকিছু ঠিকভাবে হলে আশা করি আমরা আমাদের প্রথম এলবাম সম্পর্কে বিস্তারিত বলবো।

ব্যান্ড লাইনআপ?

ভোকাল- তাউসিফ সিদ্দিকি
পিয়ানো- সাজিদ আলম
গীটার- ফাইয়াজ সামিন
গীটার- প্রত্যয় বড়ুয়া
বেইজ- সুদীপ্ত দে উৎস
ড্রামস-  নাসিফ ইব্রাহিম

প্যাকটিসের গল্প?

ব্যান্ড ফর্মের পর থেকে প্রতিনিয়ত প্র্যাকটিস করতাম, কাজেরদেওরিতে করতাম প্র্যাকটিস। অনেক মজা হতো আড্ডা হতো এবং নতুন গান নিয়ে অনেক আলোচনা হতো কিন্তু কভিড আসার পর থেকে তেমন একটা হয়ে উঠছে না তবে নতুন নতুন গানের কাজ করে যাচ্ছি অনলাইনে বসে।

ব্যান্ডের প্রথম কনসার্টের গল্প?

আমাদের প্রথম কনসার্ট হয় বাকলিয়া হাই স্কুলের রেগ কনসার্টে। অনেক বড় বড় ব্যান্ডের সাথে স্টেজ শেয়ার করতে পেরে অনেক ভালো লেগেছিল।
নিজেদের কোন জনরার ব্যান্ড হিসেবে পরিচয় দেন?
আমরা আসলে চাই না কোনো একটার জনরার মধ্যে বন্দি হতে। আমরা সব ধরনের গান বানাতে পছন্দ করি হোক মেটাল বা পপ ।। নিজেদের যদি কোনো জনরা দিয়ে পরিচয় দিতে হয় তবে আমরা এক্সপেরিমেন্টাল রক জনরা হিসেবে পরিচয় দিতে পছন্দ করব।

নতুন গান কবে আসবে?

২১জুলাই,২০২২

নতুন গান তৈরির গল্প?

গান লিখে মুলত আমাদের ভোকাল তাউসিফ এরপর সেই আমাদের পাঠাই এক সাথে বসে তারপর কম্পস করা শুরু করি। গানটির রেকর্ডিং আমার বাসায় করি এবং মিক্সিং অ্যান্ড মাস্টারিং করেন সাইদ আরিফ আল হক ভাইয়া।

 নব্বই দশকের ঐতিহ্য ফিরিয়ে আনতে আপনাদের প্রচেষ্টা কত টুকু?

আমাদের শৈশবের বেড়ে উঠা হয়েছে ৯০ দশকের গান শুনে। সেক্ষেত্রে আমাদের মধ্যে আলাদা একটা ভালোবাসা কাজ করে তাছাড়া ৯০ দশকের সাউন্ড গুলো এখনো পর্যন্ত শুনলে পুরনো স্মৃতিতে ফিরিয়ে নিয়ে যায়। নব্বই দশকের ঐতিহ্য ফিরিয়ে আনার প্রসঙ্গে যদি বলি তবে আমরা সবসময় চেষ্টা করে আসছি নতুন কিছু নিয়ে কাজ করার। নতুন কাজের মধ্যে আমরা চেষ্টা করি নব্বই দশকের সাউন্ড বা সেসময় কালের ঐতিহ্যকে নতুনত্ব কিছু দেয়া ।

ব্যান্ড থেকে শ্রোতাদের কি বার্তা দিতে চান?

২১ই জুলাই আমাদের গানটা আসতেছে। সবাই আমাদের ইউটিউব চ্যানেল থেকে গানটি শুনবেন এবং আপনরা মতামতটি কমেন্টে জানাবেন আপনাদের কেমন লেগেছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
©বিডিকালচার২৪ ডট কম |  ২০২০-২০২২
প্রযুক্তি সহায়তায় RaFi