1. admin@bdculture24.com : adminsr :
  2. emdad365d@gmail.com : ইমদাদুল ইসলাম : ইমদাদুল ইসলাম
১৭ জুলাই মুক্তি পাচ্ছে আবির্ভাব এর 'প্রভু' গান - BD
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৫:৫৮ পূর্বাহ্ন

১৭ জুলাই মুক্তি পাচ্ছে আবির্ভাব এর ‘প্রভু’ গান

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : শনিবার, ১৬ জুলাই, ২০২২
  • ১০৭৭ টাইম ভিউ
বাংলাদেশে অনেক বড় বড় ব্যান্ডদল রয়েছে। ব্যান্ড কথাটি শুনলেই মনে পড়ে নগরবাউল,এলআরবি,ফসিলস,জলের গান, শিরোনামহীন,আর্টসেল ইত্যাদি। বাংলাদেশের ব্যান্ডগুলো অনেক এগিয়ে যাচ্ছে। চট্টগ্রামকে ব্যান্ড নগরী হিসেবে বিবেচনা করা হয়। চট্টগ্রামের একটি ব্যান্ড আবির্ভাব। ২০১৩ সাল থেকে দর্শক হৃদয় জয় করে আসছে ব্যান্ডটি।
রাজকন্যা, ভাবুক ছায়া, নিশিতে নেশা ইত্যাদি দারুণ দারুণ গান তাঁরা দিয়েছে। আগামী ১৭ জুলাই রাত ৯ টায় মুক্তি পেতে যাচ্ছে তাদের আরেকটি নতুন অনবদ্য সৃষ্টি ‘প্রভু’।
প্রভু গানটি ভাবুক ছায়া অ্যালবামের ৩ নাম্বার গান।
ব্যান্ডটির লাইন আপঃ-
১.ভোকাল লিরিক্স আর টিউন – আকমাম আতিক উল্লাহ সীন
২.গিটার – ফাহিম রোকন
৩.কি-বোর্ড – মোহাম্মদ আরিফ
৪.ড্রামস- কেডি সাখাওয়াত উল্লাহ
৫.বেইজ – ইরফান মুহাম্মদ অপু।

প্রভু গানটি সম্পর্কে কিছু বক্তব্যঃ

গানটার গল্প অনেকটা এমনই। আমি যান্ত্রিক জীবনের কিছু সমস্যা নিয়ে এতটাই ভেঙ্গে পড়ছিলাম যে তখন সন্ধ্যার সময় একটা খোলা মাঠে দাঁড়িয়ে সৃষ্টিকর্তাকে স্মরণ করছিলাম। “হে প্রভু আমাকে সহজ পথ দেখাও! ” এই কথাটাই বলছিলাম নিজে নিজে। তখনই মনে হলো এটা লিখেই ফেলি। ধীরে ধীরে  তখন নিজের সাথে কল্পনায় সৃষ্টিকর্তার সাথে কথোপকথনটা আমি লিখে ফেললাম মোবাইলের নোটে। আর তখনই সুর দিয়ে ফেলা। বাসায় এসে গিটারে কর্ড বসিয়ে মোবাইলে রেকর্ড করে ব্যান্ডমেইটদের শুনাই। আর গিটারিস্ট ফাহিম রোকন ভাই জোর করেই অনেকটা স্টুডিওতে নিয়ে যাই আমাকে।  সাথে আমাদের ড্রামার সাখাওয়াত ভাইও ছিলেন।   একটা কথা বলে রাখি ওইদিন আসলে  আমাদের রেকর্ডিং এর কোনো প্ল্যান ছিলো না। শুধু গানটার ব্যাপারে স্টুডিও এশট্রের ইকা ভাইয়ার সাথে কথা বলবো এমনি প্ল্যান। আর ব্যক্তিগতভাবে আমি ভেবে রেখেছিলাম এই গানের   মিক্স মাস্টারিং ওয়াহিদ খান অপুকেই করতে দিবো। সেও স্টুডিও এশট্রে এর সাউন্ড ইঞ্জিনিয়ার,  আর ইকা ভাইয়ার ছোট ভাই।  সেইদিন গেলাম আর অপুকে পেয়ে গানের রেকর্ডিং এ বসে গেলাম। এই “প্রভু” গানটা আমাদের কারোই একসাথে বাজানো হয় নি, শুধু ঐ যে আমি গিটারে মোবাইলে রেকর্ড করেছিলাম ওটাই সবার শুনা ছিলো। অতটুকুতে কোনো অনুশীলন ছাড়ায় ড্রাম টেইক আর গিটার টেইক। তারপরের দিন আরিফ ভাইয়ের কি-বোর্ড টেইক। কিছু ভায়োলিনের অংশ আমিও দিয়েছিলাম। আর সবশেষে অপু ভাইয়ের বেইজ রেকর্ডিং। এই গানে আমাদের সবকিছুতেই একটু তারাহুড়ো হওয়ার কারণটা হলো অপু ভাই ক্যারিয়ারের উদ্দেশ্যে বিদেশ গমন করছিলেন। তাই তার থাকাকালীন অন্তত একটা গান রিলিজ দেওয়ার ইচ্ছে ছিলো। যাই হোক মিক্স মাস্টারিং  শেষে এখন গানটা হাতে পাওয়া। আর আগামী ১৭ই জুলাই আমাদের আবির্ভাবের অফিশিয়াল চ্যানেলে রিলিজ দেওয়া হবে।  সবাইকে অনুরোধ করবো গানটা শুনবেন, ভালো লাগলে সবাইকে শেয়ার করবেন। আর বিশেষ ধন্যবাদ সাউন্ড ইঞ্জিনিয়ার ওয়াহিদ খান অপুকে। আমাদের এই গানে তার শ্রমটা অনেক বেশী ছিলো।
আর ধন্যবাদ বিডিকালচার২৪.কম কে।
আর সামনে আবির্ভাবের প্ল্যান আরো দুটো গান রিলিজ দেওয়া একটার নাম “ভাবুক মানুষ” আর আরেকটা “মৃত শহর”।
তথ্যসূত্রঃ আকমাম আতিক উল্লাহ্ সীন (ভোকাল,আবির্ভাব)

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
©বিডিকালচার২৪ ডট কম |  ২০২০-২০২২
প্রযুক্তি সহায়তায় RaFi