1. admin@bdculture24.com : adminsr :
  2. emdad365d@gmail.com : ইমদাদুল ইসলাম : ইমদাদুল ইসলাম
শহরের নতুন ব্যান্ড "নির্বাণ" আসছে "বিষাদে" নিয়ে - BD
রবিবার, ২৯ মে ২০২২, ১২:২৪ অপরাহ্ন

শহরের নতুন ব্যান্ড “নির্বাণ” আসছে “বিষাদে” নিয়ে

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : বুধবার, ২৭ এপ্রিল, ২০২২
  • ১৮৬ টাইম ভিউ
“Nirbaan” ব্যান্ডের যাত্রা শুরু হয় ২০১৯ সালের শুরুর দিকে ব্যান্ডের ভোকালিস্ট শাফাওয়াত কবীর পাপন ও গিটারিস্ট মেহরাব রাফসানের হাত ধরে। “Nirbaan”  মূলত অল্টারনেটিভ রক জন্রার ব্যান্ড হলেও এখানে মজার ব্যাপার হচ্ছে পাপন ও রাফসান দুজনেই লম্বা সময় নিয়ে কাজ করেছেন এক্সট্রীম মেটাল নিয়ে, পাপনের “Lostway” নামের একটি গ্রুভ মেটাল ব্যান্ড  ছিল আর রাফসান গীটার বাজাতো “Blood n Wine” নামের আরেকটি গ্রুভ মেটাল ব্যান্ডে। দুজনেরই পছন্দের ব্যান্ড “Lamb of God” এবং রাফসান ২০১৬ সালে রাশিয়ান কালচারাল সেন্টারে  “Lostway” এর সাথে গেস্ট গিটারিস্ট হিসেবে বাজিয়েছেন! মূলত সেখান থেকেই তাদের সখ্যতা শুরু এবং মাঝে মাঝে তাদের আড্ডায় বিভিন্ন প্রকার অল্টারনেটিভ মিউজিক নিয়ে চলতো চর্চা,গবেষনা…. আর এর মধ্যেই তারা উপলব্ধি করে যে তাদের অল্টারনেটিভ রকের প্রতি বিশেষ দুর্বলতা রয়েছে এবং সেখান থেকেই তাদের যাত্রা শুরু।
প্রথমে ডুয়ো ব্যান্ড হিসেবে যাত্রা শুরু করলেও “বিষাদে” নামের একটি সিংগেল  ট্র‍্যাক রেকর্ড করার পর পর ব্যান্ডে ড্রামার হিসেবে জয়েন করেন তুহিন ভট্টাচার্য ও বেইজিস্ট হিসেবে জয়েন করেন মুশফিক, তুহিনের “Screech” নামে আরেকটি ব্যান্ড আছে আর সেখানে মুশফিকও বাজাতেন!
আগামী মে মাসের ৭ তারিখে “Nirbaan” তাদের ডেব্যু সিংগেল “বিষাদে” নিয়ে আসছে একটি সম্পূর্ণ মিউজিক ভিডিওর আকারে যেটি পরিচালনা করেন “Bay of Bangle” এর বখতিয়ার হোসেন আর এই গানটির সম্পূর্ণ অডিও প্রডিউস করেন বিখ্যাত মিউজিক ডিরেক্টর Nomon nMn। গানটির লঞ্চিং ইভেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে Heavy Metal T-shirt এর ফার্মগেট আউটলেটে সন্ধ্যা ৭ টায়।
ব্যান্ড নির্বাণের সদস্যরা হলেন –
ভোকাল : শাফাওয়াত কবীর
গিটার ও ব্যাক ভোকাল : মেহরাব রাফসান
বেজ : মুশফিক
ড্রামস : তুহিন ভট্টাচার্য।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

One thought on "শহরের নতুন ব্যান্ড “নির্বাণ” আসছে “বিষাদে” নিয়ে"

  1. Nahid says:

    দেখা হবে 7 তারিখ

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
©বিডিকালচার২৪ ডট কম |  ২০২০-২০২২
প্রযুক্তি সহায়তায় RaFi