1. admin@bdculture24.com : adminsr :
  2. emdad365d@gmail.com : ইমদাদুল ইসলাম : ইমদাদুল ইসলাম
"সুন্দর জীবন" বইয়ে জুবায়ের আহমেদের সৃজনশীলতার ছোয়া - BD
রবিবার, ২৯ মে ২০২২, ১১:২৩ পূর্বাহ্ন

“সুন্দর জীবন” বইয়ে জুবায়ের আহমেদের সৃজনশীলতার ছোয়া

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : রবিবার, ২০ মার্চ, ২০২২
  • ৯৪ টাইম ভিউ
সুন্দর জীবন
শৈলী পূর্ণ বর্তমান সময়ের পাঠক প্রিয় লেখক জুবায়ের আহমেদ এর “সুন্দর জীবন” বইটি কেমন?চলুন এক নজরে জেনে নেই।
“সুন্দর জীবন” বইয়ের ফ্ল্যাপের লেখাঃ-
জীবন আপনার তাই জীবনকে সুন্দর করার দায়িত্বও আপনার। আমি শুধু আপনাকে পথ দেখাতে পারবো কিন্তু সেই পথে আপনারই হাটতে হবে। হতে পারে সেই পথ অনেক কঠিন, সেই কঠিন পথে হেটে গন্তব্যে পৌঁছাতে পারলে আপনিও হবেন একজন সফল ব্যক্তি।
আমরা সবাই চাই জীবনকে সুন্দর করতে আমাদের কর্মকান্ডের মাধ্যমে ।
হাদীসে এসেছে,
আবদুল্লাহ ইবনু বুস্‌র (রাঃ) হতে বর্ণিত আছে, কোন এক গ্রাম্য লোক প্রশ্ন করল, হে আল্লাহর রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) মানুষের মধ্যে শ্রেষ্ঠ কে? তিনি বললেনঃ যে দীর্ঘ জীবন লাভ করেছে এবং তার কর্মকাণ্ড সুন্দর হয়েছে।
গ্রন্থঃ সূনান আত তিরমিজী [তাহকীককৃত] হাদিস নম্বরঃ২৩২৯।
তাই জীবনকে জ্ঞান অর্জনের মাধ্যমে আরো একটু সৌন্দর্যপূর্ণ করতে পড়তে পারেন বর্তমান সময়ের নবীন লেখক আহমেদ জুবায়েরের “সুন্দর জীবন” বইটি।
বইটির অভ্যন্তরীণ কিছু অংশঃ
পাঠ ০ :- এই পৃথিবীতে আমি কেন আসলাম ?
-জীবন-
পাঠ ১০ :- এই পৃথিবী থেকে আমি কি নিয়ে যাব ?
সুন্দর জীবন শুধু একটি বই নয়, এটি একটি জীবন।
বইয়ের শুরু জীবন শুরু, বইয়ের শেষ জীবন শেষ। মাঝখানে জীবনের কিছু সময়।
জীবনের এই কিছু সময়ে আছে পরিবার, বন্ধুত্বের বন্ধন, আমাদের সমাজ, লেখাপড়া, স্বপ্ন, ক্যারিয়ার, বিবাহ বন্ধন, প্রতিভা বিকাশ, দেশের জন্য কিছু করা।আছে নানান প্রশ্ন, নানান সমস্যার সমাধান যা জীবনকে সুন্দর করতে সহায়তা করবে আশা করছি —এমনটাই প্রত্যাশা করেন বইটির সৃজনশীল লেখক জুবায়ের আহমেদ।
লেখক পরিচিতিঃ
জুবায়ের আহমেদ জন্মগ্রহণ করেন  ২০০১ সালের পহেলা ডিসেম্বর কুমিল্লা জেলার তিতাস উপজেলায়। ছোটবেলা থেকেই লেখালেখির প্রতি প্রবল আগ্রহ। কোনো একটি ঘটনাকে লেখার মাধ্যমে সুন্দর করে তুলে ধরার প্রতিভা আছে তাঁর মাঝে। তাই তাঁর ইচ্ছা নিজের চিন্তাভাবনা গুলো মানুষের মাঝে ছড়িয়ে দেওয়া, সেকারনেই লেখক হিসেবে আত্মপ্রকাশ। তরুণ এই লেখক ২০১৯ সালে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পাশ করেছেন। বর্তমানে দ্বাদশ শ্রেণীতে অধ্যায়নরত । লেখালিখির পাশাপাশি তিনি মানুষের জীবনমান উন্নয়নের লক্ষ্যে প্রতিষ্ঠা করেছেন ‘সোশাল লাইফ ডেভেলপমেন্ট  অর্গানাইজেশন’।
“সুন্দর জীবন” বইটির ধরন – ইসলামি আত্ম-উন্নয়নমূলক। লেখকের পান্ডুলিপি বই আকারে প্রকাশ করতে সাহায্য করেছেন ‘বর্ণ প্রকাশ’ প্রকাশনী।
বইটির ঐশ্বর্যতা ফুটিয়ে তুলতে মান সম্মত প্রচ্ছদ তৈরি করেছেন প্রচ্ছদ শিল্পী শাকিল আনসারী।বইমেলার ২১৯ নম্বর বর্ণ প্রকাশের স্টলে পাওয়া যাবে “সুন্দর জীবন”। তাছাড়া রকমারি সহ সকল অনলাইন বুকশপে পাওয়া যাবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
©বিডিকালচার২৪ ডট কম |  ২০২০-২০২২
প্রযুক্তি সহায়তায় RaFi