1. admin@bdculture24.com : adminsr :
  2. emdad365d@gmail.com : ইমদাদুল ইসলাম : ইমদাদুল ইসলাম
জব সলিউশন সহজে শেষ করার উপায় - BD
রবিবার, ২৯ মে ২০২২, ১১:৪৮ পূর্বাহ্ন

জব সলিউশন সহজে শেষ করার উপায়

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ৮২ টাইম ভিউ
জব সলিউশন সহজে শেষ করার উপায়
চাকরি প্রত্যাশীদের কাছে জব সলিউশন খুবই গুরুত্বপূর্ণ বিষয়। তাঁরা কিভাবে এই মোটা বই শেষ করবেন, এটা নিয়ে চিন্তিত থাকেন। শিক্ষার্থীদের ভয় দূর করতে জব সলিউশন পড়া নিয়ে পরামর্শ দিয়েছেন সময়ের জনপ্রিয় শিক্ষক গাজী মিজানুর রহমান।  তিনি দ্রুত ও কার্যকরী পদ্ধতিতে জব সলিউশন শেষ করার পরামর্শ দিয়েছেন ।
জব সলিউশন কি?
জব সলিউশন হলো বিগত বছরগুলোতে নিয়োগ পরিক্ষার ব্যাখ্যা সহসমাধান। অনেক বছরের পরিক্ষার সমাধান ও ব্যাখ্যা এক সাথে করে উপস্থাপন করার জন্য এই বইটা মোটা হয়েছে।
জব সলিউশন কেন পড়বো?
বিগত বছরগুলোর প্রশ্ন কমন পাওয়ার জন্য এই বইটা পড়বো। বিসিএস পরীক্ষায় প্রশ্ন পূণরায় না আসলেও অন্য পরিক্ষায় প্রশ্ন পূণরায় আসে । অথবা ব্যাখ্যা থেকে প্রশ্ন কমন পাওয়া যায়।
জব সলিউশন দ্রুত শেষ করার উপায় –
১. বিভিন্ন পরিক্ষার প্রশ্ন গুলো খন্ড খন্ড করতে হবে। যেমন বিসিএস পরীক্ষার অংশ এক খন্ড, প্রাইমারি নিয়োগ পরিক্ষার প্রশ্ন আর এক খন্ড।
২. প্রথমে আপনি প্রশ্ন গুলো পড়ে শেষ করবেন। এখানে কালার পেন দিয়ে মার্ক করে রাখবেন যে গুলো আপনার কাছে কঠিন / পারেন না।
৩. উত্তর না দেখে পড়বেন। আপনি নতুন শিক্ষার্থী হলে সব প্রশ্ন পারবেন না স্বাভাবিক ব্যাপার। আপনি যেটা পারবেন না মার্ক করে রাখবেন। যেটা পারবেন সেটা মার্ক করার দরকার নেই।
৪. গণিত প্রথমে সমাধান করার দরকার নেই।
৫. যে টপিকে আপনার সমস্যা সেটা খাতায় নোট করে রাখুন। যেমন সমাস, voice ইত্যাদি। এরপর যেটা পারবেন না সেটা অন্য বই থেকে বিস্তারিত পড়ে নিতে পারেন।
এভাবে আপনি রিডিং পড়ে বইটি শেষ করুন।
দ্বিতীয় পর্যায়ে আপনি ব্যাখ্যাসহ পড়া শুরু করুন। এবার গণিত সমাধান করা শুরু করুন। যেটা পারেন না সেটা লাল কলম দিয়ে মার্ক করে রাখুন। যেটা আপনি নিজে সমাধান করতে পারবেন না, সেটা কোনো শিক্ষক, বড় ভাই অথবা ইউটিউব / ফেসবুক গ্রুপ থেকে সমাধান নিতে পারেন।
এভাবে মনোযোগ দিয়ে পড়লে আপনি সহজেই জব সলিউশন শেষ করতে পারবেন ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
©বিডিকালচার২৪ ডট কম |  ২০২০-২০২২
প্রযুক্তি সহায়তায় RaFi