1. bdculture2020@gmail.com : bdculture :
বঙ্গডেমি স্কুলের আয়োজনে যশোরে ইন্টারনেট বিষয়ক কর্মশালা - BD CULTURE
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০১:০৩ পূর্বাহ্ন

বঙ্গডেমি স্কুলের আয়োজনে যশোরে ইন্টারনেট বিষয়ক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : সোমবার, ১১ অক্টোবর, ২০২১
BongoDemy
বঙ্গডেমি অনলাইন স্কুলের আয়োজনে যশোর জেলা স্কুলে অনুষ্ঠিত হয়ে গেলো নিরাপদ ইন্টারনেট বিষয়ক কর্মশালা।
বর্তমান সমাজকে সাইবার ক্রাইম এবং সাইবার বুলিং এর ব্যাপরে সঠিক তথ্য প্রদান এবং এর প্রতিকার ও প্রতিরোধ নিয়ে কাজ করে যাচ্ছে BongoDemy। বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ। মানুষের সকল কাজ কে ইন্টারনেট অনেক সহজ করে দিয়েছে। কিন্তু ইন্টারনেট এর মাধ্যমেই অনেকে ইচ্ছাকৃত ভাবে অথবা অনিচ্ছাকৃত ভাবেই বিভিন্ন অপকর্মের সাথে জড়িত হয়ে পড়ছে। যেটিকে সাইবার ক্রাইম বলা হয়। এ ছাড়াও ইন্টারনেট এর মাধ্যমে সোশ্যাল  মিডিয়ায় মানুষকে হেনস্থা করা হয়। যেটাকে সাইবার বুলিং বলা হয়। এ দুটির পরিণাম হয় ভয়াবহ। সাইবার ক্রাইম এবং সাইবার বুলিং প্রতিরোধ এবং প্রতিকার এর লক্ষ্যে কাজ করছে BongoDemy।
আজ যশোর জিলা স্কুল এ Cyber Awarenesses Program এর আয়োজন করে BongoDemy। এই ক্যাম্পেইন এর মাধ্যমে শিক্ষার্থীদের সাইবার ক্রাইম এবং সাইবার বুলিং সম্পর্কে সচেতন করা হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোর জিলা স্কুল এর প্রধান শিক্ষক জনাব মোঃ শোয়াইব হোসেন, যশোর জিলা স্কুল এর স্কাউট ইউনিট লিডার জনাব মোঃ ইশতিয়াক হোসেন ও ইউনিট লিডার জনাব মোঃ লিয়াকত আলী সহ যশোর জিলা স্কুল স্কাউট সদস্যবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন, BongoDemy প্রতিষ্ঠানের হিউমান রিসোর্স প্রধান হাসিবুল হাসান জুয়েল, যোগাযোগ প্রধান সাদিপ সাদাত দ্বীপ, কন্টেন্ট  প্রধান আলফি ফেরদৌস ও মিডিয়া প্রধান এ বি সৌমিক আহমেদ।
BongoDemy এর প্রতিষ্ঠাতা প্রধান মোঃ মোদাচ্ছির হুসাইন হেদায়েত বলেন, সাইবার ক্রাইম এবং সাইবার বুলিং প্রতিরোধ করতে ছাত্র-ছাত্রীদের আগে সচেতন করতে হবে। সেই লক্ষ্যে তারা বিভিন্ন স্কুল এবং কলেজে এধরণের ক্যাম্পেইন আয়োজন করছে। যার ফলে ছাত্র-ছাত্রীরা এ বিষয়ে সঠিক তথ্য জানবার মাধ্যমে নিজেদেরকে সুরক্ষিত রাখতে পারবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

Categories

© All rights reserved © 2019 bdculture
                          কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম