1. bdculture2020@gmail.com : bdculture :
ঘরে বসেই পুলিশ কনস্টেবল পদে আবেদন করুন সহজেই - BD CULTURE
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১২:১৪ পূর্বাহ্ন

ঘরে বসেই পুলিশ কনস্টেবল পদে আবেদন করুন সহজেই

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
কনস্টেবল পদে আবেদন করবেন করার পদ্ধতি
ঘরে বসেই কনস্টেবল পদে আবেদন করবেন করার পদ্ধতি। বাংলাদেশ পুলিশ সম্প্রতি ট্রেইনি কনস্টেবল পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। জেলা অনুযায়ী শূন্যপদের বিপরীতে ওই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আবেদন করা যাবে ঘরে বসে অনলাইনেই। সার্ভিস চাজ বাবদ খরচ হবে মাত্র ৩০ টাকা। প্রদান করা যাবে যেকোনো টেলিটক নম্বর থেকে।
তাহলে চলুন জেনে নিই ঘরে বসেই কীভাবে পুলিশ কনস্টেবল পদে আবেদন করতে পারবেন। এ জন্য অনলাইনে দুইটি ধাপ অনুসরণ করতে হবে-

প্রথম ধাপে যা করবেন –

পুলিশের নিয়োগ সংক্রান্ত ওয়েব সাইটে http://police.teletalk.com.bd/home.php প্রবেশ করে লগইন করতে হবে। সঠিক ভাবে আবেদনপত্র পূরণের জন্য উক্ত ওয়েব সাইটে একটি ভিডিও টিউটরিয়াল ও ফরম পূরণের নির্দেশিকার রয়েছে, সেটা দেখে নিতে হবে। এছাড়াও ওয়েব সাইটে হেলপ অপশন রয়েছে, সেখান থেকে আবেদন সংক্রান্ত সহায়তা পাওয়া যাবে।
১। আবেদন ফরম পূরণ করার পর যোগ্য প্রার্থীরা একটি ইউজার আইডি পাবেন। পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে উক্ত ইউজার আইডি ব্যবহার করে টেলিটক প্রেপেইড মোবাইল থেকে সার্ভিস চার্জ বাবদ ৩০ টাকা জমা দিতে হবে।
২। অনলাইনে আবেদন করার সময় প্রার্থীর স্বাক্ষর ( ৩০০ বাই ৮০ পিক্সেল) ও রঙিন ছবি ( ৩০০ বাই ৩০০ পিক্সেল) স্ক্যান করে নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে।

দ্বিতীয় ধাপে যা করবেন-

ইউজার আইডি পাওয়ার পর কমপক্ষে ৩০ টাকা আছে এমন একটি টেলিটক প্রিপেইড মোবাইল থেকে ২টি এসএমএস করতে হবে।
প্রথমে TRC < SPACE> USER ID লিখে ১৬২২২ নম্বরে সেন্ড করতে হবে। এরপর টেলিটক থেকে একটি রিপ্লে আসবে। ফিরতি মেসেজে TRC < SPACE> YES < SPACE> PIN NUMBER লিখে সেন্ড করতে হবে ১৬২২২ নম্বরে। এরপর আপনাকে স্বাগত জানিয়ে সার্ভিস চার্জের টাকা কেটে নেওয়ার বিষয়টি নিশ্চিত করা হবে।
শারীরিক পরীক্ষার জন্য প্রবেশপত্র ডাউলোড করতে হবে। প্রাথমিক নির্বাচন পদ্ধতি অনুসরণ করে বাছাইকৃত প্রার্থীদের মোবাইল নম্বরে নির্বাচিত হওয়ার বিষয়টি নিশ্চত করা হবে। এরপর এসএমএসে মাধ্যমে প্রেরিত ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। এসময় অ্যাডমিট কার্ড দুই কপি প্রিন্ট করতে হবে।
আবেদনের শেষ সময় –
আবেদনপ্রক্রিয়া ইতিমধ্য শুরু হয়েছে। আবেদন করা যাবে ৭ অক্টোবর, ২০২১ পর্যন্ত।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

Categories

© All rights reserved © 2019 bdculture
                          কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম